Md Almamun Ar Rasid Md Almamun Ar Rasid Author
Title: পিটিসি সাইট কি এবং এর ই‌তিহাস
Author: Md Almamun Ar Rasid
Rating 5 of 5 Des:
السلام عليكم আসসালামু আলাইকুম। পিটিসি বিষয় নিয়ে একটি মেগা টিউন! যেখানে আছে পিটিসি সাইটের সংজ্ঞা, ইতিহাস এবং আয় করার কৌশল!! সাথে থাকছে বি...
السلام عليكم আসসালামু আলাইকুম।

পিটিসি বিষয় নিয়ে একটি মেগা টিউন! যেখানে আছে পিটিসি সাইটের সংজ্ঞা, ইতিহাস এবং আয় করার কৌশল!! সাথে থাকছে বিশ্বখ্যাত কিছু পিটিসি সাইটের পরিচয়!!!


সুপ্রিয় ইল্যন্স বি‌পির নিয়‌মিত পাঠক এবং‌ ইউজার সবাইকে সালাম ও শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আজকের দিনের সেরা এবং প্রথম পোস্ট। অবশ্য পো‌স্টের শিরোনামেই বুঝা যাচ্ছে কোন বিষয় নিয়ে আলোচনা করতে যাচ্ছি। হ্যা আজকের ‌পো‌স্টে আমি যথাযথভাবে চেষ্টা করব পিটিসি সাইট সম্পর্কে বিস্তা‌রিত কিছু জানাবার তথা বলতে পারেন এ টু জেড রিভিউ। তাহলে কথা থামিয়ে এবার মূল আলোচনা পর্বে যাচ্ছি-

PTC (পিটিসি) সাইট কি?


প্রথমেই জেনে নিই PTC কি? PTC (পিটিসি) শব্দের পূনরূপ Paid to Click. বাংলায় ক্লিক থেকে টাকা। মূলত PTC (পিটিসি) সাইটে অ্যাডে ক্লিক করলেই টাকা দেয়। আবার অনেকে PTC সাইটকে ফ্রিল্যান্স সাইট বলে ভূল করবেন না। কারন প্রকৃতগতভাবে যত ফ্রিল্যান্স সাইট আছে সেখানে কোন Paid to Click বিষয়ক কাজের সুযোগ নাই। ফ্রিল্যান্স সাইটে কাজ করতে হলে আপনাকে বেশ অভিজ্ঞ হতে হবে, নিদিষ্ট কাজের পরীক্ষা, কোয়ালিফাই হয়েই তবে কাজ ও বিড করার সুযোগ পাবেন। অনেকে আবার ফ্রিল্যান্স সাইট বলতে বাংলাদেশে আবিষ্কৃত ভূয়া Dolencer/skylencer জাতীয় সাইটগুলোকে বলতে বোঝে। আরে ভাই Dolencer/skylencer সহ যে সাইট গুলোর উদ্ভব হয়েছিল তার কাজ ছিলো হুবহু পিটিসি সাইটের মত। অবশ্য Dolencer/skylencer এর কারনে বাংলাদেশ অনেকেই মনে করতে পারেন যে PTC সাইট মানেই ধোঁকা বাজি। কিন্ত না, শুধু ধৈর্য ধরে আসল সাইট চিনতে পারলে মাসে বেশ কিছু আয় করা যায়। কিন্তু সমস্যা হল আসল সাইট চিনা এবং নির্দেশনা মোতাবেক কাজ করতে না পারা। কারন প্রতিদিন নতুন নতুন সাইট অনলাইন এ আসে। ১-১২ মাসের  মধ্যে Scam করে চলে যায়।

PTC (পিটিসি) সাইট এরসংক্ষিপ্ত ইতিহাস


২০০৩ সালে সর্ব প্রথম PTC সাইট চালু হয়। England এর একজন এটা চালু করে। কিন্তু তখন PTC সাইট জনপ্রিয় হয়নি। ২০০৭ সালে আমেরিকা থেকে Jim Grago – ClixSense Inc (USA) চালু করে। ২০০৮ সালে পর্তুগাল থেকে Fernando Neobux নামক সাইট টি চালু করে। Neobux এর এখন আমেরিকায় অফিস আছে। ২০০৯ সালে Germany এর tim kolb চালু করে  Bucks247 নামের সাইটটি। ২০০৯ সালে  Finland এর Serenity & Saket (indian) নামের দুই জন versity student চালু করে Cashnhits নামের সাইটটি। পরে Serenity & Saket দুই জন বিয়ে করে, যাই হোক ২০০৯ সালে Dimitrios Kornelatos – “Kordim” (Greece থেকে) – Scarletclicks & gptplanet নামে দুইটি সাইট চালু করে। নাম প্রকাশ না করে কেও একজন আমেরিকার থেকে Ayuwage & Innocurrent নামের দুই টি কিছুটা ভিন্ন ধরনের সাইট চালু করে ২০০৯ ও ২০১০ সালে। আরও ১০-২০ টি সাইট আছে। যারা কোন ধরনের ঝামেলা ছাড়া ৫ বছর যাবত  payment  দিয়ে যাচ্ছে। কিন্তু Neobux/clixsence ছাড়া অন্য সাইট এর ইনকাম খুব কম। যারা নতুন তাদের জন্য আমি শুধু এই ২ টি সাইট এ কাজ করার পক্ষ পাতি।

About Author

Advertisement

Next
Newer Post
Previous
This is the last post.

Post a Comment

 
Top