Md Almamun Ar Rasid Md Almamun Ar Rasid Author
Title: কিভাবে বুঝা যাবে সাইটগুলো লিগ্যাল?
Author: Md Almamun Ar Rasid
Rating 5 of 5 Des:
পিটিসি সাইট নিয়ে গল্প-কথন! একটি সাইটের মাধ্যমেই জেনে নিন কোন পিটিসি সাইটগুলো আসল কিংবা নকল!! বর্তমানে সব মিলিয়ে প্রায় ১০,০০০ উপর পিটি...

পিটিসি সাইট নিয়ে গল্প-কথন! একটি সাইটের মাধ্যমেই জেনে নিন কোন পিটিসি সাইটগুলো আসল কিংবা নকল!!


বর্তমানে সব মিলিয়ে প্রায় ১০,০০০ উপর পিটিসি সাইট রয়েছে যার ৯৯% ভূয়া। তথাপি প্রায় প্রতিদিনে প্রায় ১০ টি করে পিটিসি সাইট মুক্ত হচ্ছে। এই সকল নতুন চালুকৃত পিটিসি সাইটে অনেক বাহারী অফার থাকে যেগুলো ভিজিটরদের দৃষ্টি আকর্ষন করে। তথাপি স্ক্যাম সাইট পিটিসি অ্যাডমিনদের টার্গেট থাকে কিছু ডলার ইনকাম করে সাইটটি লাপাত্তা করা। অবশ্য আসল নকল সাইট কিভাবে চিনবেন এটাই সব‌চে‌য়ে নতুন‌দের জন্য ক‌ঠিন বিষয়। যাই হোক আ‌মি চেষ্টা কর‌ছি আপনা‌দের স‌ঠিক ভা‌বে বোঝাবার।
ইন্টারনেটের আর্শীবাদের কল্যানে আমরা আমাদের প্রয়োজনীয় কাজ গুলো শেষ করছি। হাল সময়ে ইন্টারনেটের একটি গুরুত্বপূর্ণ আকর্ষণ অনলাইনে ইনকাম। বর্তমানে এমন অবস্থা নেট কানেকশন থাকার মানেটা হল ইনকামের সাইটে ঢু মারা। হ্যা সত্যিই অনলাইনে ইনকামের সাইট রয়েছে সেখানে অনেকেই কাজ করছেন ও সফলতা পেয়েছেন। বাট, অনলাইনে ইনকামের বিভিন্ন পন্থা আছে যেমন: Freelance Site, Out sourcing, Blogging, Survey, Bitcoin earn, Advertise publishing, and PTC site.

পিটিসি শব্দটির পূর্ণরূপ হচ্ছে পে পার ক্লিক। সোজা বাংলায় বিজ্ঞাপনে ক্লিক করে আয় করা। বাংলাদেশে অনেকগুলো পিটিসি সাইট আছে যেগুলো সম্পর্কে আমরা অনেকেই জানি। কিন্তু এসব পিটিসি সাইটে টাকা দিয়ে রেজিষ্ট্রেশন করা লাগে। পুরো বিশ্বজুড়ে যতগুলো পিটিসি সাইট ছড়িয়ে ছিটিয়ে আছে সেগুলোর বেশিরভাগ সাইটে ফ্রী রেজিষ্ট্রেশন করে উপার্জন করা যায়। অনেকে মনে করেন পিটিসি সাইট মানেই ভুয়া, বিজ্ঞাপনে ক্লিক করে আয় করা সম্ভব না। বর্তমানে অনলাইনে প্রতিদিন শত শত নতুন পিটিসি সাইট বের হচ্ছে। সেগুলোর বেশীরভাগই স্ক্যাম বা স্ক্যাম পিটিসি সাইটের কারনে ভাল পিটিসি সাইটগুলোর সুনাম ক্ষুন্ন হচ্ছে। ফলে অনেকে না বুঝেই ভূল পথে পরিচালিত হচ্ছেন। হ্যা আপনি যদি প্রতিনিয়ত নেটে সময় ব্যয় করেন বাট ফ্রিল্যান্স সম্পর্কে তেমন অভিজ্ঞ নই তাহলে পিটিসি সাইটে কাজ করতে পারেন। তবে, এর সাথে ফ্রিল্যান্স শেখাটার চেষ্টা থাকতে হবে। আপনি যখন ফ্রিল্যান্স সাইটে কাজ করার একবার মজা পেয়ে যান তাহলে আর পিটিসি সাইট ভাল লাগবে না। সুতরাং যারা ইন্টারনেটে নতুন তাদের অধিকাংশই পিটিসি সাইটের মাধ্যমে অনলাইন আয়ের হাতে খড়ি নেন।
বর্তমানে অনেককে দেখা যাচ্ছে টেকটিউনস সহ বিভিন্ন ব্লগ সাইটে পিটিসি সাইট নিয়ে টিউন/ব্লগ করছেন। সেখানে লিংক শেয়ার করছেন মূলত রেফারেল সংগ্রহ কিংবা অন্যকে জানান দেওয়ার জন্য। কিন্তু তারা যে বিষয় নিয়ে টিউন করছেন সেখানে অনেক ক্ষেত্রে তাদের পেমেন্ট প্রুফ চিত্র শো করছেন না। কারন, একটাই তিনি নিজে ঐ সাইটে নতুন তথাপি রেফারেল সংগ্রহ করার জন্য অন্যকে প্রমোট করছেন। এখানে রেফারেল সংগ্রহ করতে আপত্তি করছিনা। কিন্তু তিনি উক্ত সাইটে কাজ করে পেমেন্ট পেয়ে প্রমানাদিসহ টিউন করেন তাহলে সহজেই সাইট যাচাই করা হয়ে যায়। উপরন্তু দেখা যাচ্ছে তিনি নিজে তো ভূল পথে গিয়েছেন অপরদিকে অন্যকেও ভোগান্তি সৃষ্টি করছেন।

এবার অনেকেই প্রশ্ন রাখবেন তাহলে আপনি কি করে বুঝবেন সাইট আসল নাকি নকল। হ্যা পিটিসি সাইট পরীক্ষা করার জন্য বেশ কিছু সাইট আছে তার মধ্যে অন্যতম সাইট হল PTC Investigation। এই সাইটের মাধ্যমে খুব সহজেই জানতে পারবেন কোন পিটিসি সাইট আসল-নকল, কোনটি বন্ধ হয়ে গেছে, কে পে করছে তার বিবরনাদি সহ তালিকা। তাছাড়া যে কোন পিটিসি সাইট সম্পর্কে রিভিউ নিতে তাদের ইমেইলে ফিডব্যাক দিতে পারেন। সুতরাং এবার যে কোন পিটিসি সাইটে কাজ করার পূর্বে PTC Investigation এর মাধ্যমে নিশ্চিত হতে পারবেন আপনি ঠিক পথে পরিচালিত হচ্ছেন তো?

ও হ্যা বলতেই ভূলে গেছি PTC Investigation এর ওয়েব সাইটএখানে

About Author

Advertisement

Post a Comment

 
Top